সংসদে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা

জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ সম্মাননা ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ এবং ‘আইসিটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ পদকে ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হচ্ছে। সোমবার বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় শুরু হয় এ অনুষ্ঠান।ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক অনুষ্ঠান সভাপতিত্ব করছেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন। মঞ্চে উপস্থিত আছেন স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক রফিকুল হক।

অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। এর পর সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে ভূমিকা ও জলবায়ু পরিবর্তনে সরকারের গৃহীত পদক্ষেপের ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

সংবর্ধনাস্থলে উপস্থিত আছেন মন্ত্রিসভার বিভিন্ন সদস্য, আওয়ামী লীগ নেতা-কর্মী, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতা-কর্মীরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর